ভারতের প্রত্যেক ক্রিকেটার পাবে ৩০ লক্ষ ৫০ হাজার করে

প্রথম প্রকাশঃ নভেম্বর ১০, ২০২২ সময়ঃ ৭:৪৩ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৫ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের জস বাটলার এবং অ্যালেক্স হেলসের দাপটে সেমি-ফাইনালে ১০ উইকেটে হেরে গিয়েছে ভারত। আইসিসি-র ৮ম টি২০ বিশ্বকাপ আসর থেকে খালি হাতে ফিরতে হচ্ছে ভারতকে। তবে ট্রফি না পেলেও ভারতীয় ক্রিকেটারদের পকেট ভাল রকম ভরছে। বিরাট কোহলি, রোহিত শর্মারা সেমিফাইনালে ওঠার কারণে মোটা অঙ্কের পুরস্কার আইসিসির থেকে পেতে চলেছেন।

সুপার ১২-তে প্রতি ম্যাচে জেতার জন্য ৪০ হাজার ডলার করে পাবে দলগুলি। অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৩২ লক্ষ ৬৮ হাজার টাকা। সেই হিসাবে চারটি ম্যাচ জেতায় ভারতীয় দল মোট পাচ্ছে প্রায় ১ কোটি ৩০ লক্ষ ৭২ হাজার টাকা।

এ ছাড়া সেমিফাইনালে ওঠার কারণে ভারত পাবে ৪ লক্ষ ডলার, যা ভারতীয় মুদ্রায় ৩ কোটি ২৬ লক্ষ ৮১ হাজার টাকা। অর্থাৎ সব মিলিয়ে প্রায় ৪ কোটি ৫৭ লক্ষ ৫৪ হাজার টাকা পাবে। সেই টাকা ভাগ হবে দলের ১৫ জন ক্রিকেটারের মধ্যে। অর্থাৎ সেমিফাইনালে বিদায় নিলেও কোহলিরা প্রত্যেকে পাবেন ৩০ লক্ষ ৫০ হাজার টাকা।

টি-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে পাকিস্তান এবং ইংল্যান্ড। যে দলই ট্রফি জিতুক না কেন, ঘরে ঢুকবে প্রায় ১৬ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ১৩ কোটি ৭ লক্ষ ২২ হাজার টাকা। ফাইনালে হারলেও মোটা অঙ্কের পুরস্কার পাবেন তাঁরা। রানার্স দলের জন্য থাকছে চ্যাম্পিয়নদের ঠিক অর্ধেক পুরস্কারমূল্য। অর্থাৎ, বিশ্বকাপ রানার্স পাবে ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ছয় কোটি টাকার সামান্য বেশি।

সূত্র : আইসিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G